Breaking News

এই গাছ বাড়িতে রাখলেই হাতে আসবে টাকা!

কথায় আছে, টাকা দিলে বাঘের চোখও মেলে। টাকা ছাড়া কোনো কিছুই সম্ভব নয় বলেই মনে করা হয়। মতভেদ থাকলেও বেশিরভাগ মানুষ এমনটাই বিশ্বাস করেন।

তবে আপনি জানেন কি, বাড়িতে ‘টাকার গাছ’ লাগাতে পারবেন। না কোনো অবাস্তবিক ব্যাপার না। ভাববেন না যেন, এই গাছে ফলের মতো টাকা ধরে। তবে এই গাছ বাড়িতে যত্ন সহকারে রাখলে নাকি হাতে আসবে অফুরন্ত টাকা।

গাছটির নাম ক্র্যাসুল্লা। এই গাছের পাতা মোটা, চকচকে এবং মসৃণ। সবুজ গাছটি কয়েকদিন পর বাদামি রং ধারণ করে। এই গাছটি নিজের বাগানে রাখতে খুব বেশি পরিচর্যার প্রয়োজন পড়ে না। তবে একটু বড় টবে রাখলে তরতরিয়ে বাড়তে থাকে।

সূর্যের আলো পড়লে এই গাছ আরো তাড়াতাড়ি বাড়ে। তবে বেশি পানি দিলেআবার হিতে বিপরীত হবে। বরং একবার গাছের গোড়ায় পানি দেয়ার পর মাটি শুকালে তবেই আবার গাছটিতে পানি দিন।

চিনের এক ধর্মগুরুর মতে, এই চারা গাছ ঘরে ঢোকার সময় ডানদিকে লাগানো উচিত। মানসিক ও শারীরিক দুই ভাবেই শক্তিশালী করে এই ক্র্যাসুল্লা গাছ।

ক্র্যাসুল্লার বেশ কয়েকটি প্রজাতির সন্ধান করতে পারেন। সবার মধ্যে সর্বাধিক জনপ্রিয় হলো ক্র্যাসুল্লা আরবোরাসেসেন, কটিলেডন ট্রি বা মানি ট্রি। সিলভার ক্র্যাসুল্লা (ক্র্যাসুল্লা আরজেন্টা), ওভাল ক্র্যাসুল্লা (ক্র্যাসুল্লা ওভাটা) কে অর্থ গাছও বলা হয়।

এই গাছগুলোর বিভিন্ন পাতার রং থাকতে পারে। সব উদ্ভিদের মতো এই উদ্ভিদের পাতাগুলোতে আর্দ্রতার বৃহৎ সরবরাহ জমায়েত করে। যা ঘরে কঠিন আবহাওয়ার অবস্থার মধ্যে বেঁচে থাকার জন্য সাহায্য করে। আফ্রিকার শুষ্ক উষ্ণতা, দক্ষিণ ও পশ্চিম দিকে, দক্ষিণ আরবের মাদাগাস্কারে।

Check Also

কোন মেয়ে অন্য কারো সাথে শারী’রিক সম্প’র্ক করে কিনা বুঝার উপায়

অনেকের মতে না’রী বহু শ’ক্তির অধিকারী। না’রীতে পুরু’ষের ফাঁ’সি। স’ব না’রী মমতাময়ী হয় না।কিছু না’রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *