চুল ও ত্বকের যত্নে বাদামের তেলের জুড়ি মেলা ভার, জেনে নিন কিভাবে বানাবেন! রইল ঘরোয়া পদ্ধতি

অনেক রান্নায় আমরা বাদাম ব্যবহার করে থাকি। যারফলে সেই রান্নার স্বাদ হয়ে ওঠে দূর্দান্ত। কিন্তু আপনি জানেন কি শুধুমাত্র রান্নাই নয় ত্বক ও চুলের জন্য বাদামের তেল কতটা উপকারী।

তবে, কিভাবে বানাবেন এই তেল সেটাই এবার দেখে নেওয়া যাক।প্রথমেই বাদাম গুলিকে ১৮০ ডিগ্রি সেলসিয়াসে ১০ মিনিটের জন্য মাইক্রোওভেনে দিতে হবে।

এরপর বের করে ঠান্ডা করে নিতে হবে। তারপর বাদামের খোসা ছাড়িয়ে নিতে হবে। আর তারপর বাদাম গুলিকে মিক্সিতে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। এরপর আরও ভালো করে ব্লেন্ড করে যেতেই হবে।

এরপর একেবারে একটা নরম কনসিস্টেনসি এসে গেলে জারে ভরে রেখে দিতে হবে। তারপর একটা সময় পর আপনি দেখতে পারবেন যে, উপরে তেল ভেসে উঠেছে।

ত্বকের জন্য বাদামের তেল কিভাবে কাজ করবে জানেন কি?১. এটি ত্বকে ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে।২. ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনে।৩. চোখের নীচের কালোভাব দূর করবে।

৪. শুস্ক ও ডাল স্কিনকে করে তুলবে হাসিখুশি।৫. ঠোঁটের কালচে ভাব দূর করে।৬. এমনকি স্ট্রেচ মার্ক তুলতেও সাহায্য করে।৭. এছাড়া এটি সানস্ক্রিমের কাজ করে।৮. এই তেলের সঙ্গে চিনি মিশিয়ে ম্যাসাজ করলে এটি স্ক্রাবিং হিসেবে কাজ করে।

বাদামের তেল চুলের জন্য কীভাবে কাজ করবে জেনে নিন ১. এটি আপনার চুল থেকে ফাঙ্গাস দূর করবে।২. এই তেল আপনার চুলকে সোজা রাখতে সাহায্য করবে।

৩. বাদাম তেল ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা ফিরে আসবে।৪. এই তেল ব্যবহার করলে আপনার চুল ভাঙবে কম।৫. বাদাম তেলকে গরম করে চুলে লাগালে আপনার মাথার খুশকি দূর হবে।

Check Also

রোজ নিয়ম করে খান চু’মু, রয়েছে অনেক উপকারিতা

রক্তচাপ ও রক্তের কোলেস্টেরলের মাত্রা কমে হবে টানা ২ মিনিট চুম্বন করলেই! জিমে ঘাম ঝরাচ্ছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *