জিরো ফিগার নয়, তবুও নজরকাড়া সোনাক্ষী

তথাকথিত নায়িকার মতো চেহারা নয় তার। সেই নিয়ে বহু সমালোচনা, বহু কটুকথার শিকার হয়েছেন অভিনেত্রী সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha)।

সেই সকল নেগেটিভ মন্তব্য উপেক্ষা করেই বলিউডে নিজের জনপ্রিয়তা অর্জন করেছেন। নায়িকাদের জিরো ফিগারের ট্যাবু ভেঙে নিজের অভিনয় এবং আত্মবিশ্বাসের সহিত লাখো দর্শকের মনে স্থান করে নিয়েছেন।

অভিনেত্রী আজ ৩৪ বছরে পা দিয়েছেন। শত্রুঘ্ন সিনহার (Shatrughan Sinha) কন্যা সোনাক্ষী সিনাহার বলিউডে তার যাত্রা শুরু হয়েছিল একজন কস্টিউম ডিজাইনার হিসাবে।

২০০৫ সালে তিনি ‘মেরা দিল লেকে দেখো’ (Mera Dil Leke Dekho) ছবিতে কস্টিউম ডিজাইনার হিসাবে যুক্ত হয়েছিলেন। তবে বলিউডে নায়িকা হিসাবে পা রাখার আছে সোনাক্ষীর ওজন ছিল ৯৫ কেজি।

শুরু হল তার জিম এবং ডায়েটের পর্ব। ৩০ কেজি ওজন কমিয়ে তিনি ছবিতে ডেবিউ করেছিলেন ২০১০ সালে। তাও আবার বলিউড দাবাং সলমন খানের (Salman Khna) হাত ধরে ‘দাবাং’ (Dabangg) ছবিতে।

‘থাপ্পার সে ডার নেহি লাগতা সাহাব, প্যায়ার সে লাগতা হ্যাঁয়’ – অভিনেত্রীর এই বিখ্যাত সংলাপ নিমেষে সিনেমাপ্রেমীদের নজর কেড়েছিলেন। ‘দাবাং’ ডেবিউয়ের জন্যে তিনি আইফা (International Indian Film Academy Award) সেরা মহিলা অভিনেত্রীর পুরষ্কার পেয়েছিলেন।

এরপর ‘রাওডি রাথড়’ (Rawdy Rathore), ‘সন অফ সর্দার’ (Son Of Sardar), ‘লুটেরা’ (Lootera), ‘তেভার’ (Tevar), ‘বস’ (Boss), ‘কলঙ্ক’ (Kalank) প্রমুখ ছবি গুলিতে নিজের অভিনয় দিয়ে দর্শকের মন জয় করেছেন।

কেবল অভিনয়েই নয় ‘ওহ মাই গড’ (OMG-Oh My God) ছবিতে ‘গো গো গো গোবিন্দা’ গানে প্রভু দেবার (Prabhu deva) সঙ্গে পা মিলিয়ে অসাধারণ ডান্স পারফরমেন্সে প্রদর্শন করেছন নায়কা।

অভিনয়, ডান্সের পাশাপাশি তার গানের গলাতেও মুগ্ধ দর্শক। মিট ব্রস (Meet Bros)এর অ্যালবাম সং ‘আজ মুড ইস্কহলিক হ্যাঁয়’ (Aaj Mood Ishqholic Hai) এছাড়াও ‘নুর’ (Noor), ‘তেভার’এর (Tevar) মতো ছবির গানে গলাও দিয়েছেন তিনি।

সম্প্রতি কোভিড ১৯-এর (Covid 19) ভ্যাকসিন গ্রহণ করেছেন সোনাক্ষী। নিজের সোশ্যাল মিডিয়ায় প্রোফাইলে সেই ছবিও পোস্ট করেছেন। লাইভে এসে সকলকে করোনা থেকে সাবধানে থাকতে এবং ভ্যাকসিন নিতে অনুরোধও করেছেন।

Check Also

চতুর্থ বিয়ের মধুচন্দ্রিমায় পাহাড়ে যাবেন শ্রাবন্তী?

‘বধূ বেশে’ ইনস্টাগ্রামে ছবি পোস্ট করার পর ফের আলোচনায় এসেছেন টালিউড নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়। জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *