Breaking News

ঠোঁট ফাটা রোধ করবে তেল

রুক্ষ-শুষ্কভাব প্রকৃতির পাশাপাশি আমাদের ত্বকেও প্রভাব ফেলে। বিশেষ করে ত্বক শুষ্ক হয়ে ফেটে যাওয়া অন্যতম সমস্যা এই সময়। অনেকের দেখা যায় গাল এবং ঠোঁট ফেটে রক্তও বের হয়ে যায়।

যা খুবই কষ্টদায়ক এবং অস্বস্তিরও বটে।শীতে অনেকেরই ঠোঁট লাল হয়ে ফেটে যায়। আবার মুখের বা ঠোঁটের দুই কোণায় ঘা হয়ে সাদা হয়ে যায়। হা করতে কষ্ট হয়। ফুলে যায়,ব্যথা হয়।

দেখতেও খারাপ লাগে। সেই সঙ্গে খাবার খাওয়াও কষ্টকর হয়ে পড়ে।তবে এই সমস্যার সমাধান দেবে তেল। নামিদামি ব্র্যান্ডের লিপ বামে কাজ না হলে ঠোঁটে তেল ব্যবহার করুন।

ফল মিলবে হাতেনাতে। তবে কী তেল ব্যবহার করবেন জেনে নিন সেসব-ঠোঁট ফাটলে অনেক সময় ত্বকের মরা অংশ জমে ঠোঁটের ওপর। এটা বন্ধ করতে রাতে ঘুমানোর সময় বাদাম তেল লাগাতে হবে ঠোঁটে।

মরা অংশ কোনো অবস্থাতেই টেনে তোলা যাবে না। ঠোঁট ভেজাতে জিব দিয়ে কখনো চাটবেন না। মুখের লালায় যে রাসায়নিক উপাদান থাকে, তা ঠোঁটকে আরো শুষ্ক করে তোলে।

ঠোঁট ফাটা খুব সাধারণ একটি সমস্যা। অনেকের এই সমস্যা এত বেশি হয়ে থাকে যে লিপবাম কাজ করে না। অল্প একটু সরিষার তেল নিয়ে ঠোঁটে লাগান। এই প্রাকৃতিক ময়োশ্চারাইজার ঠোঁট ফাটা রোধ করে ঠোঁট নরম কোমল করে তুলে।

ঠোঁটের ফাটা রোধ করতে নিয়মিত অলিভ ওয়েল লাগাতে পারেন। এছাড়াও চিনি মধু দিয়ে স্ক্রাব করে নিন আগে। এরপর অলিভ ওয়েল মাস্যাজ করুন আলতো হাতে।

Check Also

কোন মেয়ে অন্য কারো সাথে শারী’রিক সম্প’র্ক করে কিনা বুঝার উপায়

অনেকের মতে না’রী বহু শ’ক্তির অধিকারী। না’রীতে পুরু’ষের ফাঁ’সি। স’ব না’রী মমতাময়ী হয় না।কিছু না’রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *