Breaking News

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে গোসলের পানিতে মেশান এই উপাদান

সুন্দর ত্বকের জন্য নারীরা অনেক কিছুই করে থাকেন। রানি ক্লিওপেট্রার কথা জানেন তো, বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী মনে করা হয় তাকে। তিনি গোসল করতেন দুধ দিয়ে। তার মধ্যে মেশানো থাকতো গোলাপের পাপড়ি।

এমনকি অনেক রানিরাই গোসলে গোলাপজল, দুধ, মধু, তেল ব্যবহার করতেন।ত্বকের পরিচর্চায় তেলের ব্যবহার হয়ে আসছে বহুকাল ধরে। ত্বকের ময়েশ্চার ধরে রাখে, বার্ধক্যের ছাপ পড়তে পারে না।

তাই গোসলের পানিতে গোলাপজল কিংবা অলিভ অয়েল মেশাতে পারেন। অলিভ অয়েলের পরিবর্তে এখানে ল্যাভেন্ডার অয়েলও মেশাতে পারেন। এতে ত্বক ময়েশ্চারাইজ হবে ভেতর থেকে।

শীতের এই সময়টাত্রে ত্বকে শুষ্কতা দেখা দেবে না। সেই সঙ্গে আপনার বার্ধক্যের ছাপ দূর করে উজ্জ্বলতা ফিরিয়ে আনবে।এছাড়াও শরীরে তেল ম্যাসাজ করতে পারেন। অবশ্যই সেটা গোসলের আগে।

তেল মাখলেই তা রোমকূপের মধ্যে প্রবেশ করে ত্বকে পুষ্টি জোগায়। আর ত্বকের বাইরে একটা বর্ম তৈরি করে। ফলে ত্বকের আর্দ্রতা বজায় থাকে, বাইরের আবহাওয়াও তেলের এই বর্ম ভেদ করে ত্বকে প্রভাব ফেলতে পারে না।

ফলে চামড়ায় ফাটল ধরে না, টানও পড়ে না। তাই বলিরেখাও পড়ে না।তবে যাদের তৈলাক্ত ত্বক তারা খুব বেশি তেল ব্যবহার করবেন না। এতে ত্বক আরো বেশি তৈলাক্ত হয়ে যেতে পারে।

সেক্ষেত্রে অ্যালোভেরা জেলের সঙ্গে যে কোনো এসেনশিয়াল অয়েল কয়েক ফোঁটা মিশিয়ে মুখে লাগিয়ে নিলেই উপকার পাবেন। মুখে মাখার জন্য টি ট্রি অয়েল ও জোজোবা অয়েল খুব কাজে দেয়।

Check Also

কোন মেয়ে অন্য কারো সাথে শারী’রিক সম্প’র্ক করে কিনা বুঝার উপায়

অনেকের মতে না’রী বহু শ’ক্তির অধিকারী। না’রীতে পুরু’ষের ফাঁ’সি। স’ব না’রী মমতাময়ী হয় না।কিছু না’রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *