Breaking News

দুই ভাইয়ের বাড়ি দুই দেশে, ভিসা ছাড়াই বাংলাদেশ থেকে ভারত যায়

তবে চলমান মেশিন রিডেবল পাসপোর্টের বই সংকটের কারণে আবেদনকারিদের নির্দিষ্ট সময়ের পর তিন চার মাসেও পাসপোর্ট মিলছে না বলে অভিযোগ পাওয়া গেছে। এখন পাসপোর্টের জন্য তিন লাখের বেশি আবেদন ঝুলে রয়েছে বলে জানা গেছে।

তবে পাসপোর্ট অধিদপ্তরের কর্মকর্তারা পাসপোর্ট দেয়ার ক্ষেত্রে কিছুটা বিলম্ব হচ্ছে বলে স্বীকার করেন। একইসাথে তারা বলেছেন, ইতিমধ্যে মেশিন রিডেবল পাসপোর্টের ৪০ লাখ বই আমদানি করা হয়েছে এবং এখন কোনো সংকট নেই।

বুধবার সকালে যখন ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ই-পাসপোর্টের উদ্বোধনী অনুষ্ঠান চলছিল, তখন এর কাছেই আগারগাঁ এলাকায় পাসপোর্ট কার্যালয়ে গিয়ে চোখ পড়ে কয়েক শ মানুষের ভিড়।

তাদের কেউ কেউ মেশিন রিডেবল পাসপোর্টের জন্য আবেদন জমা দিতে এসেছেন, কেউ এসেছেন পাসপোর্ট নিতে।তবে সেই ভিড়ের একটা বড় অংশ ছিল, যারা দুই তিন মাস বা তারও চেয়ে বেশি সময় ধরে ঘুরছেন পাসপোর্ট পাওয়ার জন্য।

সেখানে কথা হয় ঢাকার মিরপুর এলাকার মোছা: আফসানার সাথে।দুবাইয়ে প্রবাস জীবন থেকে দেশে ফিরে তিনি পাসপোর্ট নবায়নের জন্য আবেদন করেছিলেন।

কিন্তু তাঁর অভিজ্ঞতা ভাল নয়।তিনি বলছিলেন, তিন মাসেও পাসপোর্ট নিয়ে সঠিক কোনো জবাব পাচ্ছেন না এবং এদিকে তার দুবাইয়ে ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।

Check Also

জেনে নিন,বৃটিশদের বাংলাদেশের মাটির নিচে ম্যাগনেটিক পিলার স্থাপনের আসল র’হস্য!

ম্যাগনেটিক পিলার নিয়ে অনেক গু’জব ও জনশ্রুতি আছে, এই প্রাচীন ‘ম্যাগনেটিক পিলার’ স্থাপন নিয়ে। কেউ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *