Breaking News

পাঁচ খাবারেই দ্রুত গলবে পেটের চর্বি

শরীরের ওজন বা পেটের চর্বি কমানো মোটেও সহজ ব্যাপার নয়। তবে সঠিক খাদ্যজ্ঞান এবং পরিমিত খাবার গ্রহণে এটি সহজ হতে পারে।বিশেষ করে অনিয়মিত জীবযাত্রা, খাদ্যাভ্যাস, হরমোনজনিতসহ বিভিন্ন কারণে পেটে চর্বি হতে পারে।

তবে বেশ কিছু খাবার রয়েছে যেগুলো নিয়মিত খেলে দ্রুত চর্বি কমতে শুরু করবে। চলুন তবে জেনে নেয়া যাক খাবারগুলো সম্পর্কে-ডিম যেভাবেই খাওয়া হোক না কেনো এটা কোলিনের ভালো উৎস।

যা পেটের চর্বি কমাতে কার্যকর ভূমিকা রাখে।প্রোটিনের ভালো উৎস হওয়ার পাশাপাশি চর্বি কমাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে কাঠবাদাম। প্রতিদিন এক ১০ থেকে ১২টি কাঠ বাদাম খেলে

ওজন কমায় এবং বিপাক বৃদ্ধি করে।রান্নায় নারিকেল তেল ব্যবহার খাবারকে মজাদার করার পাশপাশি পেটের চর্বি কমাতেও সহায়তা করে।উচ্চ অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ।

যা কোষের ক্ষয় দূর করতে সহায়তা করে। প্রতিদিন বড় এক কাপ গ্রিন টি পান করলে বিপাক বাড়ায় ও চর্বি কমাতে সহায়তা করে।লেবুর পানি শরীরের জন্য খুবই উপকারী। আর হজম প্রক্রিয়া উন্নত করতে,

শক্তি বাড়াতে ও মনোযোগ বৃদ্ধি করতে পানিতে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন। প্রতিদিন লেবুর পানি পান করলে সারাদিন পেট ভরা অনুভূতি দিতেও সহায়তা করে।

Check Also

কোন মেয়ে অন্য কারো সাথে শারী’রিক সম্প’র্ক করে কিনা বুঝার উপায়

অনেকের মতে না’রী বহু শ’ক্তির অধিকারী। না’রীতে পুরু’ষের ফাঁ’সি। স’ব না’রী মমতাময়ী হয় না।কিছু না’রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *