রান্নাঘরের এই চারটি জিনিস কখনোই ফুরোতে দেবেন না, নেমে আসতে পারে অর্থনৈতিক সংকট

এই চারটি জিনিস আপনার রান্নাঘর থেকে কখনো শুরুতে দেবেন না। আপনার রান্নাঘর থেকে যদি কোনো কারণে এই জিনিসগুলো ফুরিয়ে যায়। তাহলে বুঝবেন আপনার জীবনে অর্থনৈতিক সমস্যা নেমে আসছে।

এছাড়াও আরেকটি কথা হল যা আমরা সবসময় মেনে চলতে পারি তাহলে আমাদের টাকা-পয়সার ব্যাগ থেকে কখনো টাকা-পয়সা শূন্য হতে দেবেন না।

যদি কোন কারনে কোন টাকা পয়সা নাও থাকে অন্তত এক টাকার একটা কয়েন সেই ব্যাগেতে ফেলে রাখবেন। শূন্য মানিব্যাগ আপনার জীবনে অর্থনৈতিক সংকট নেমে আসতে বাধ্য করবে।

১) আবার চলে আসি রান্নাঘরে রান্না ঘরে যে চারটি জিনিস যদি ফুরিয়ে যায় তাহলে আপনার জীবনে অনেক অর্থকষ্ট নেমে আসতে পারে। তাই এগুলো ফুরিয়ে যাওয়ার আগেই আপনি এগুলো নিয়ে আসার ব্যবস্থা করুন। প্রথম হল আগুন।

আগুন কখনো শেষ হয়ে যেতে দেবে না, আমরা এখন প্রত্যেকেই গ্যাসে রান্না করি, তাই গ্যাস শেষ হওয়ার আগে থাকতেই গ্যাস আর নিয়ে রাখুন। আগুন আপনার জন্য শুভ। তাই আগেকার দিনে বলা হতো যে সমস্ত বাড়িতে সারাক্ষণ রান্না হয় অর্থাৎ

আগুন কখনো বন্ধ হয় না সেই বাড়িগুলোতে কোনদিন অর্থ কষ্ট হয়না। বর্তমানে কারোর বাড়িতে উনুন থাকেনা সকলের বাড়িতেই গ্যাস জ্বলে, তাই গ্যাসকে কখনো হতে দেবেন না।

২) রান্নাঘর থেকে যে জিনিসটিকে কখনো শেষ হয়ে যেতে দেবেন না। সেটি হল হলুদ। হলুদ আমাদের জীবনের শুভ বার্তা বয়ে আনে তাই হলুদ শেষ হওয়ার আগে আগেই হলুদ কিনে রাখুন।

হলুদ যদি একবার শেষ হয়ে যায় তাহলে আপনার জীবনে কিন্তু অর্থনৈতিক সংকট নেমে আসতে পারে। হ্লুদ শেষ হওয়ার কারণে কিন্তু যদি আপনার রান্না বন্ধ হয়ে যায়, তাহলে কিন্তু তা কখনই উচিত নয়। তাই হলুদকে কখনো শেষ হতে দেবেন না।

৩) আরেকটি জিনিস কখনো শেষ হতে দেবেন না তাহলে চাল। চাল কখনই শেষ হওয়ার পরে আনা উচিত নয়। সবসময় চাল শেষ হওয়ার আগে নিয়ে আসা উচিত। চাল শেষ হয়ে গেলেও চাল শেষ হয়ে গেছে, এ কথা বলতে নেই সব সময় বলতে আছে চাল বাড়ন্ত।

৪) আরেকটি জিনিস কখনো আপনি শেষ হয়ে যেতে দেবেন না, তাহলো নুন। নুন প্রত্যেকটি রান্নাতেই ভীষণভাবে গুরুত্বপূর্ণ। নুন কিন্তু আপনার জীবনেও ভীষণভাবে গুরুত্বপূর্ণ।

নুন দিয়ে নানান রকম টোটকা করা হয় তাই নুন শেষ হয়ে গেছে এ কথা কখনো বলবেন না, নুন বাড়ন্ত একথাই আপনাকে বলতে হবে এবং শেষ হওয়ার আগেই অবশ্যই নুন নিয়ে আসুন।

Check Also

সকালের চু’ম্বনে জমে উঠুক প্রেম

আলস্যে মাখা সকালে পাশে যদি সেই মানুষটাকে পাওয়া যায়, যার ছোঁয়ায় সারা শরীর রোমাঞ্চিত হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *