হা’নিমুনের পর দ’ম্পতিদের মধ্যে যেসব পরিবর্তন দেখা যায়

পাকা দেখা এর পর নানা রীতিনীতি মেনে বিয়ে। বেশ আনন্দের মধ্য দিয়েই কাটে। স্বপ্নের মতো দিন কাটতে থাকে কপত কপতির। বিয়ের পর হানিমুনের পাঠ চুকলেই নানা পরিবর্তন দেখা দেয় নতুন দম্পতির মধ্যে। এই ব্যাপারটা খুবই সাধারণ।

বেশিরভাগ দম্পতির মধ্যেই এই পরিবর্তনগুলো দেখা দেয়। দম্পতিরা একে অপরের সম্পর্কে ইতিবাচক ও নেতিবাচক বিষয়গুলো ধীরে ধীরে জানতে শুরু করে। তাহলে চলুন জেনে নেয়া যাক এমন পাঁচটি পরিবর্তন। যা সাধারণত হানিমুনের পরে প্রতিটি দম্পতির মধ্যে দেখা যায়।

ভালোবাসা কমতে থাকা
বেশিরভাগ দম্পতির মধ্যে হানিমুনের পরে প্রথম পরিবর্তনটি হল দুজনের মধ্যে ভালোবাসা কমে যাওয়া। তবে এর অর্থ এই নয় যে, একে অপরের প্রতি আবেগ এবং

ভালোবাসা হারাতে শুরু করা। আসলে হানিমুনের পরে দুই জনেই নিজেদের নিত্যদিনের কাজে ব্যস্ত হতে শুরু করে। যার কারণে তারা অন্তরঙ্গ মুহূর্তের জন্য সময় কম পান।

বিশ্বাস বাড়তে শুরু করে
হানিমুনের সঙ্গে সঙ্গে একে অপরকে প্রভাবিত করার ব্যাপারটা আর থাকে না। তাই দম্পতিদের মধ্যে একে অপরের প্রতি আন্তরিকতা এবং বিশ্বাস আরও বেশি বাড়তে শুরু করে।

একে অপরের সংস্পর্শে থাকার আকাঙ্ক্ষা কমে যায়
হানিমুনের পরে দম্পতিদের মধ্যে ফোন, মেসেজ, ইত্যাদি কমতে শুরু করে। কারণ প্রথমে তারা একে অপরের কাছে অচেনা ছিল। তাই ফোন এবং মেসেজের মাধ্যমে একে অপরের সঙ্গে যোগাযোগ রাখতে ভালো লাগত।

তবে বিবাহ এবং হানিমুনের পরে তারা একে অপরের মধ্যে অনেকটাই জানা-চেনা হয়। আর তাই সর্বদা একে অপরের সংস্পর্শে থাকার আকাঙ্ক্ষা একটু হলেও কমে যায়।

আর্থিক লেনদেন
হানিমুনের পরে দম্পতিরা একে অপরের প্রতি অনেকটাই সহজ হয়ে যায়। তখন উভয়েই তাদের আর্থিক বিষয়গুলো নিয়ে আলোচনা করে। এমনকি যখন প্রয়োজন হয় তখন সহজেই তারা নিজেদের মধ্যে আর্থিক লেনদেন করে।

নিজেকে সাজানোর ইচ্ছা কমে যাওয়া
সম্পর্কের প্রথমদিকে নব দম্পতি একে অপরের কাছে নিজেদের সুন্দর দেখাতে এবং পারফেক্ট হয়ে উঠতে নিজেদের সবসময় পরিপাটি রাখে। সবসময় নিজেরা সাজগোজ করে থাকতে পছন্দ করে।

কিন্তু বিবাহ এবং হানিমুনের পরে, নিজেদের সৌন্দর্য বজায় রাখার ইচ্ছা কমতে শুরু করে। তখন তারা একে অপরের প্রতি সহজ হতে শুরু করে এবং একে অপরের জন্য ভালোভাবে প্রস্তুত হওয়ার ইচ্ছাও কমতে শুরু করে।

Check Also

সকালের চু’ম্বনে জমে উঠুক প্রেম

আলস্যে মাখা সকালে পাশে যদি সেই মানুষটাকে পাওয়া যায়, যার ছোঁয়ায় সারা শরীর রোমাঞ্চিত হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *